Header Ads

লেনদেনের লিমিট বেড়েছে বিকাশ রকেট সহ সব মোবাইল ব্যাংককিং এর ২০১৯

লেনদেনের লিমিট বেড়েছে বিকাশ রকেট সহ সব মোবাইল ব্যাংককিং এর ২০১৯ প্রায় দ্বিগুণেরও বেশি হচ্ছে বিকাশ রকেট সহ সব ধরনের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের লিমিট। এখন থেকে দিনে লেনদেনের সংখ্যা বাড়ছে।

লেনদেনের লিমিট বেড়েছে বিকাশ রকেট সহ সব মোবাইল ব্যাংককিং এর ২০১৯
লেনদেনের লিমিট বেড়েছে বিকাশ রকেট সহ সব মোবাইল ব্যাংককিং এর ২০১৯





একই সাথে মোবাইল ক্যাশ ইন-এর পরিমাণও দ্বিগুণ করা হয়েছে। রবিবার বাংলাদেশ ব্যাংকের জারি করা এক বিজ্ঞপ্তিতে মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেনের এ নতুন সীমা জানানো হয়েছে।

এখন একজন গ্রাহক তার অ‌্যাকাউন্টে দিনে পাঁচ বারে সর্বোচ্চ ৩০ হাজার টাকা ক‌্যাশ ইন বা জমা করতে পারবেন। যার পূর্বের লিমিট ছিল ১৫ হাজার। আর মাসে ২৫ বারে সর্বোচ্চ দুই লাখ টাকা ক‌্যাশ ইন করা যাবে। যার পূর্বের লিমিট ছিল ২০ বারে সর্বোচ্চ ১ লক্ষ টাকা।

সেই সাথে দিনে সর্বোচ্চ ৫ বারে ২৫ হাজার টাকা ক‌্যাশ আউট করা যাবে যা পূর্বে ছিল ২ বারে সর্বোচ্চ ১০ হাজার। এবং মাসে ২০ বারে এক লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করা যাবে । এর পূর্বের লিমিট ছিল ১০ বারে সর্বোচ্চ ৫০ হাজার টাকা।




পেমেন্ট ইকো সিস্টেম-এর পরিবর্তিত প্রেক্ষাপট বিবেচনায় এমএফএস-এর সুশৃঙ্খল ও যথাযথ ব্যবহার নিশ্চিতকল্পে এমএফএসের ব্যক্তি হিসাবের মাধ্যমে লেনদেনের সীমা পুনর্নির্ধারণ করা হল।

ব্যক্তি থেকে ব্যক্তি হিসাবে (পি টু পি) টাকা স্থানান্তরের ক্ষেত্রে এখন প্রতিদিন সর্বোচ্চ ২৫ হাজার টাকা এবং মাসে ৭৫ হাজার টাকা লেনদেন করা যাবে। এ প্রক্রিয়ায় এতদিন দিনে সর্বোচ্চ ১০ হাজার এবং মাসে ২৫ হাজার টাকা স্থানান্তর করা যেত।

বর্তমানে বিকাশ, নগদ, রকেটসহ মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলোতে অ্যাকাউন্ট রয়েছে ছয় কোটি ৭৫ লাখের মতো। এর মধ্যে শুধু বিকাশেই রয়েছে তিন কোটি ১০ লাখ অ্যাকাউন্ট।

বাংলাদেশ ব্যাংকের রোববারের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে যে, একজন গ্রাহক তার ব্যক্তিগত একাউন্টে আগের মতোই সর্বোচ্চ তিন লাখ টাকা জমা রাখতে পারবেন।




No comments

Powered by Blogger.